প্রচ্ছদ খেলা

৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা আর্জেন্টিনার

20
৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা আর্জেন্টিনার

৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। এই দলে কোচ সাম্পাওলি স্ট্রাইকার হিসেবে তার সেরা সব অস্ত্রদের

নিয়েছে। লিওনেল মেসির পাশাপাশি আছেন সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুইন, পাওলো দিবালা ও মাউরো ইকার্দি।

১৪ জুন থেকে শুরু হওয়া বিশ্বকাপে আর্জেন্টিনা রয়েছে গ্রুপ ডি তে। যেখানে প্রতিপক্ষ হিসেবে তারা পাচ্ছে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়াকে। আগামী ৪ জুনের মধ্যে ২৩ সদস্যের পাকা স্কোয়াড ঘোষণা করা হবে।

আর্জেন্টিনা স্কোয়াড :
গোলরক্ষক: সার্জিও রোমেরো, নাহুয়েল গুজম্যান, উইলফার্ডো কাবাল্লেরো ও ফ্রাঙ্কো আরমানি।

রক্ষণভাগ : গ্যাব্রিয়েল মার্কাদো, এডুয়ার্ডো সালভিয়ো, জাভিয়ার মাশ্চেরানো, ফেড্রিকো ফাজিও, মার্কোস রোহো, রামিরো ফুয়েনস মোরি, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস আকুনা, নিকোলাস ওটামেন্ডি , জার্মান পেজ্জেল্লা ও ক্রিস্টিয়ান আনসালদি।

মধ্যমভাগ : ম্যানুয়েল লানজিনি, রিকার্ডো সেঞ্চুরিওন, এনজো পেরেজ, এভার বানেগা, জিওভানি লো সেলসো, লিওনার্দো পারেদেস, রদ্রিগো বাট্টাগলিয়া, অ্যাঞ্জেল ডি মারিয়া, ক্রিস্টিয়ান পাভোন, ম্যাক্সিমিলিয়ানো মেজা, লুকাস বিগলিয়া, গুইদো পিজারো ও পাবলো পেরেজ।

আক্রমণভাগ: লিওনেল মেসি, গঞ্জালো হিগুইন, মাওরো ইকার্দি, দিয়েগো পেরোত্তি, পাওলো দিবালা, সার্জিও আগুয়েরো ও লাউটারটো মার্টিনেজ।

চূড়ান্ত দল ঘোষণা; নেইমারকে নিয়েই বিশ্বকাপে ব্রাজিল

দীর্ঘদিন ধরেই ইনজুরিতে নেইমার। এখনো অনুশীলনটাই ঠিকমতো শুরু করতে পারেননি। তবে বিশ্বকাপের প্রশ্ন এলে নেইমারকে তো দলে রাখতেই হবে। ব্রাজিলিয়ান কোচ তিতেও কোন ভুল করেননি। দলের সেরা তারকাকে রেখেই চূড়ান্ত দল ঘোষণা করেছেন। গতকাল তিতের ঘোষিত দলে স্থান পেয়েছেন সম্ভাব্য সবাই।

রিও ডি জেনিরোতে এক সংবাদ সম্মেলন করে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের চূড়ান্ত দলের নাম ঘোষণা করেন তিতে। ২৩ সদস্যের এই দলে নেইমার ছাড়াও স্থান পেয়েছেন গ্যাব্রিয়েল জেসুস, রবার্তো ফিরমিনো, ডগলাস কস্তা এবং তাইসন। আক্রমণ ভাগটা এরাই সামলাবেন বিশ্বকাপে। নেইমার গত ফেব্রুয়ারিতে গুরুতর আঘাত পেয়ে মাঠ ছেড়েছিলেন। এরপর তার অপারেশন হয়েছে ব্রাজিলে। তবে বিশ্বকাপে নেইমারের উপস্থিত থাকা নিয়ে কোন সংশয় ছিল না কোচ তিতের। সেই হিসেবেই তিনি নাম ঘোষণা করেছেন। অবশ্য ব্রাজিলিয়ান এই তারকাকে বিশ্বকাপে পূর্ণ ফর্মে ফিরতে হলে অনেক পরিশ্রমই করতে হবে। নেইমার সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছেন বর্তমানে।

এদিকে নেইমারদের সাপ্লাই লাইন হিসেবে দায়িত্ব পালন করতে মিডফিল্ডার কাসেমিরো, কটিনহো, পলিনহো এবং উইলিয়ানদের পাশে স্থান পেয়েছেন ফার্নান্দিনহো, ফ্রেড এবং রেনাতো অগাস্তুও। ডিফেন্স সামলানোর দায়িত্ব পড়েছে রিয়াল তারকা মার্সেলোর উপর। তার সঙ্গে থাকছেন ফিলিপ লুইস, ফগনার, মিরান্ডারা। তবে ৩৫ বছর বয়সী দানি আলভেজ নেই দলে। ইনজুরির কারণে আগেই তিনি ছিটকে গেছেন বিশ্বকাপ থেকে।

গোলরক্ষক: অ্যালিসন, স্যাসিও, এডারসন মোরায়েস।
ডিফেন্ডার: ড্যানিলো, ফগনার, ফিলিপ লুইস, পেড্রো জেরোমেল, মার্সেলো, মারকুইনহস, হুয়াও মিরান্ডা ও থিয়াগো সিলভা।
মিডফিল্ডার: কাসেমিরো, ফিলিপ কটিনহো, ফার্নান্দিনহো, ফ্রেড, পলিনহো, রেনাতো অগাস্তু ও উইলিয়ান।
স্ট্রাইকার: নেইমার, ডগলাস কস্তা, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস ও তাইসন।

শেয়ার

আপনার মন্তব্য করুন

Loading Facebook Comments ...