প্রচ্ছদ আইন-আদালত

‘খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিল আগামীকাল’

32
'খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিল আগামীকাল'

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া জামিনের বিরুদ্ধে আগামীকাল মঙ্গলবার আপিল করা হবে

বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

রায় ঘোষণার পর সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে অ্যাটর্নি জেনারেল আপিল করার কথা জানান।

এর আগে দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট।

অপরদিকে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন বলেছেন, অন্য মামলায় গ্রেফতার না দেখালে খালেদা জিয়ার মুক্তি পেতে আর কোনো বাধা নেই।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এ মামলার অপর আসামি তার বড় ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা জরিমানাও করা হয়।

যে কারণে জামিন পেলেন খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন। খালেদা জিয়ার বয়স ও শারীরিক অবস্থা বিবেচনা করে আদালত এ আদেশ দিয়েছেন।

রায় ঘোষণার পর সোমবার সাংবাদিকদের এ কথা বলেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, হাইকোর্টের এ রায়ের প্রমাণ করে সরকার আদালতের ওপর কোনো হস্তক্ষেপ করেন না। আদালত স্বাধীন। আদালতের এ রায় জেলখানায় আসার পরই বেগম জিয়া মুক্তি পাবেন।

এর আগে সোমবার দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এ মামলার অপর আসামি তার বড় ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা জরিমানাও করা হয়।

শেয়ার

আপনার মন্তব্য করুন

Loading Facebook Comments ...