প্রচ্ছদ খেলা ক্রিকেট

আবারো নারী কেলেঙ্কারী সাব্বিরের, বিতর্কের ঝড় সর্বত্র!

37
আবারো নারী কেলেঙ্কারী সাব্বিরের, বিতর্কের ঝড় সর্বত্র!

‘কবে শুধরাবেন সাব্বির!’, ‘সাব্বির ফিরে আস’, ‘আর কত সাব্বির?’ দু’দিন হলো সামাজিক যোগাযোগের মাধ্যম জুড়ে সাব্বির রহমান রুম্মানকে নিয়ে এমন সব পোস্টের ছড়াছড়ি। কারণ আবারো বিতর্কিত ঘটনার জন্ম দিয়েছেন জাতীয় দলে থাকা এ প্রতিভাবান ক্রিকেটার।

সিলেটে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে এসে গভীর রাতে ভিডিও চ্যাট করছিলেন কিছু সংখ্যক মেয়ের সঙ্গে। আর সেই চ্যাটের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। এতেই উঠেছে নতুন করে বিতর্কের ঝড়। তাই গতকাল একাদশে না থাকায় ধারণা করা হচ্ছে এ বিতর্কের কারণেই বাদ পড়েছেন তিনি!

বেশ কিছু দিন থেকে ক্রিকেট ভক্তদের ধিক্কার ও আহাজরির নাম জাতীয় দলের প্রতিভাবান ব্যাটসম্যান সাব্বির। কিছু দিন আগেই দর্শক পিটিয়ে ও আম্পায়ারকে গালি দিয়ে বড় শাস্তি পেয়েছেন। ২০ লাখ টাকা জরিমানা ছাড়াও ও ছয় মাসের জন্য ঘরোয়া ক্রিকেটের কোনো ম্যাচেই খেলতে পারবেন না এ ক্রিকেটার।

যে কারণে তার আর্থিক ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকার মতো। তার পরেও নতুন নতুন ঘটনার জন্ম তিনি দিয়েই যাচ্ছেন। সেই সঙ্গে জাতীয় দলের হয়ে তার পারফরম্যান্স করুণ।

শেষ তিন টেস্টের ছয় ইনিংসে তার সংগ্রহ ( ৪, ০, ৪, ০, ১) রান। শেষ সাত ওয়ানডেতে তার ব্যাট থেকে এসেছে ছয় ইনিংসে (১৭, ৩৯. ২৪*, ৬, ১০, ২) রান। অন্যদিকে টি-টোয়েন্টি ফরমেটে স্পেসালিস্ট ব্যাটসম্যান বলে পরিচিত সাব্বির এখানেও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ।

এ ফরমেটে ৩৪ ম্যাচে তিনি ৩টি ফিফটি হাঁকালেও শেষটি এসেছে দুই বছর আগে ২০১৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে। আর তার শেষ ছয় ইনিংসে ব্যাট থেকে এসেছে, (১৮, ১৬, ১৯, ১৯, ৫ ও ১) রান।

উল্লেখ্য, গত বিপিএল-এ নিজেদের দ্বিতীয় ম্যাচ শেষে আম্পায়ারকে অশ্লীল ভাষায় গালি দেন তিনি। কুমিল্লার বিপক্ষে সিলেটের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। তার ব্যক্তিগত ৩ রানের সময় বোলার মোহাম্মদ নবী এলবিডব্লিউ’র আবেদন করেন। আম্পায়ার মোস্তাফিজুর রহমান লিটু তাতে সাড়া দেন। কিন্তু তা কোনোভাবেই মেনে নিতে পারেননি সাব্বির।

ম্যাচ শেষে আম্পায়াররা যখন হাত মেলাতে যান তখনই লিটুকে সাব্বির অশ্লীল ভাষায় গালি দিতে শুরু করেন। পরে ম্যাচ রেফারি দেবব্রত পালের কাছে আম্পায়াররা বিষয়টি লিখিতভাবে অভিযোগ করলে সাব্বিরের বিরুদ্ধে শাস্তির সিদ্ধান্ত নেন তিনি। লেভেল-২ অপরাধে তার ম্যাচ ফি’র পঞ্চাশ ভাগ জরিমানা করা হয়।

এছাড়াও তার নামের পাশে যোগ করা হয় ৩ ডিমেরিট পয়েন্টস। আর গত বিপিএল-এর আগের আসরে নারী কেলেঙ্কারিতে জড়িয়ে গুনতে হয়েছিল ১৩ লাখ টাকা জরিমানা।

শেয়ার

আপনার মন্তব্য করুন

Loading Facebook Comments ...