প্রচ্ছদ আইন-আদালত

কারাগারে ভেঙ্গে পড়েছেন, কান্নাকাটি করছেন খালেদা জিয়া

979
কারাগারে ভেঙ্গে পড়েছেন, কান্নাকাটি করছেন খালেদা জিয়া

কারাগারে ভেঙ্গে পড়েছেন বেগম খালেদা জিয়া। তার কারাজীবন দীর্ঘ হচ্ছে এটা বুঝতে পারেন সোমবার।

ওই দিনই কারা কর্তৃপক্ষ একে একে তাঁকে চার মামলায় গ্রেপ্তার দেখায়। বেগম জিয়া বুঝতে পারেন, সহসাই তাঁর মুক্তি পাবার কোনো সম্ভাবনা নেই। এসময়ই প্রথম কেঁদে ফেলেন তিনি।

কারা কর্তৃপক্ষকে জিজ্ঞেস করেন, তোমরা আমাকে কতদিন রাখবে? উত্তরে কারা কর্মকর্তা তাকে বলেন ‘এটা তো আমরা জানি না। এটা জানে আদালত।’

এরপর বেগম জিয়া নিজেই বিড় বিড় করে বলেন, ‘ওরা আমাকে মিথ্যা বলেছে। ওরা বলেছিল, দুই-তিনদিনের বেশি আমাকে জেলে থাকতে হবে না। এভাবে বেশি দিন থাকলে আমি বাঁচব না।’ দুই নারী কারারক্ষী তাঁকে সান্তনা দেন।

সোমবার সারাদিন বেগম জিয়া নিকট আত্মীয় এবং আইনজীবীদের জন্য অপেক্ষা করেছেন। কিন্তু সোমবার কেউ তাঁর সঙ্গে সাক্ষাৎ করেনি। এজন্যও মন খারাপ করেছিলেন তিনি। পঞ্চম দিনের মতো জেলে খাবার গ্রহণ না করে ষ্ট্রবেরী, নাশপাতি, আঙ্গুর এবং অন্যান্য ফলমুল এবং জুস খেয়েই কাটান বিএনপি চেয়ারপারসন।

এছাড়াও তিনি খেয়েছেন কেক, বিস্কুট, কোয়েকার এর মতো শুকনো খাবার।

ফের আদালতে যেতে হবে বেগম জিয়াকে

দুর্নীতির দায়ে পাঁচ বছরের কারাদণ্ড প্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাবাসে আছেন। সোমবার বন্দীজীবনের পঞ্চম দিনে কুমিল্লা এবং ঢাকার তেজগাঁও ও শাহবাগ থানার তিনটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বেগম জিয়াকে।

এর মধ্যে শাহবাগ থানার মামলায় ১৮ইফেব্রুয়ারি আর তেজগাঁও থানার মামলায় ৪ মার্চ বেগম জিয়াকে আদালতে হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে আদালত।

এ তথ্য নিশ্চিত করেছেন কারা-মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল ইফতেখার উদ্দিন। তিনি আরও বলেন, ১৮ ফেব্রুয়ারি ও ৪ মার্চ বেগম জিয়াকে ঢাকার সিএমএম কোর্টে হাজির করা হবে।

নয়াপল্টনে বিএনপির অবস্থান কর্মসূচি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।

মঙ্গলবার সকাল ১১ টা থেকে এ অবস্থান কর্মসূচি পালন করা হবে।

প্রথমে জাতীয় প্রেসক্লাবের সামনে পরে রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে অবস্থান কর্মসূচি পালন করার কথা থাকলেও শেষে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্থান নির্ধারণ করেছে বিএনপি।

এদিকে দুপুরে খালেদা জিয়ার কয়েকজন আইনজীবী কারাকর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে জেলখানায় যাবেন।

শেয়ার

আপনার মন্তব্য করুন

Loading Facebook Comments ...