ফেসবুকে ছবি পোস্ট করেন খুলনার আসাদুল্লাহ হামিদী | ভিডিও

122
ফেসবুকে ছবি পোস্ট করেন খুলনার আসাদুল্লাহ হামিদী | ভিডিও

ফেসবুকের যে পোস্টকে কেন্দ্র করে রংপুরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে সেই ছবি গত ১৮ অক্টোবর পোস্ট

করেন খুলনার আসাদুল্লাহ হামিদী। তিনি খুলনা ইসলামী আন্দোলনের সহ সাংগঠনিক সম্পাদক।

তার দাবি, তিনি এই ছবিগুলো রাকেশ মণ্ডল নামে একজনের ফেসবুক অ্যাকাউন্ট থেকে সংগ্রহ করেন। পুলিশ বলছে, এ বিষয়ে এখনো কোন অভিযোগ তাদের কাছে আসেনি। শুক্রবার ফেসবুকে ধর্ম অবমাননাকর পোস্ট দেয়ায় রংপুরের পাগলাপীরে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন লাগিয়ে দেয়া হয়।

যে পোস্ট দেয়াকে কেন্দ্র করে এ ঘটনা, সেই পোস্ট গত ১৮ই অক্টোবর ফেসবুকে আপ করে স্ট্যাটাস দেন খুলনার আসাদুল্লাহ হামিদী। তিনি খুলনা ইসলামী আন্দোলনের সহ সাংগঠনিক সম্পাদক।

তার দাবি, তিনি এই ছবিগুলো রাকেশ মণ্ডল নামে একজনের ফেসবুক অ্যাকাউন্ট থেকে সংগ্রহ করেন। পরে প্রতিবাদ হিসেবে তিনি পোস্টটি দেন। তার সেই পোস্ট ৮৭ জন শেয়ার করেন।

আসাদুল্লাহ হামিদী বলেন, ‘আমি একটা পোস্ট পায় সেটি খুব আপত্তিকর। রাকেশ মণ্ডল নামে একজন পোস্টটা দিলে আমি শেয়ার না করে হুবহু তুলে দিই। কারণ ওখানে কিছু ভাষা খারাপ ছিলো। সেজন্য শুধু ছবিটা নিয়ে আমি আমার ভাষায় লিখি। রাকেশ মণ্ডল যেটি করেছে সেটি অন্যায়, এটি আমাদের ধর্মীয় অনুভূতিতে লেগেছে।’

তবে পুলিশের দাবি আসাদুল্লাহ হামিদীকে নিয়ে কোনো তথ্য এখনও তাদের কাছে নেই। তার বিরুদ্ধে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন পুলিশ।

এদিকে, রংপুরের পাগলাপীরে হিন্দু সম্প্রদায়ের মানুষের জন্য প্রশাসনের পক্ষ থেকে নতুন ঘর তোলার কাজ শুরু হয়েছে। তবে তাদের মধ্যে এখনো আতঙ্ক বিরাজ করছে।

ক্ষতিগ্রস্তদের জেলা প্রশাসনের পক্ষ থেকে খাবার ও আর্থিক সহায়তা দেয়া হচ্ছে।

ভিডিও:

শেয়ার

আপনার মন্তব্য করুন

Loading Facebook Comments ...